ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

রাকিব দপ্তরির চাকরি পুর্ণবহাল ও মুক্তির দাবিতে গফরগাঁওয়ে হাজারো মানুষের মানববন্ধন

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানা বারইহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চাকরিচ্যুত দপ্তরি রাকিব খানের চাকরি পুণর্বহাল ও মুক্তির দাবিতে মঙ্গলবার দুপুরে বারইহাটি ও রৌহা গ্রামের হাজারো মানুষ বিদ্যালয় মাঠে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন। একইসঙ্গে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারি কল্যাণ সমিতির আয়োজনে বিদ্যালয়ের সামনের সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করে।


বিক্ষোভ সমাবেশে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) নিলুফা খামন ও দপ্তরি রাকিবের চাচা যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই বলেন, আমাদের পারিবারিক বিরোধের শিকার মিথ্যা মামলায় গ্রেপ্তার হন। এ ঘটনায় দপ্তরি রাকিবকে মামলা থেকে অব্যাহতি ও চাকরিতে পুনর্বহালের দাবি জানান তিনি।


সমাবেশে সংহতি প্রকাশ করে স্থানীয় ইউনিয়ন পরিষদ নারী সদস্য সেলিনা আক্তার বলেন, দুই পরিবারের পূর্ব বিরোধে অনাকাঙ্খিত ঘটনায় দপ্তরি রাকিবকে চাকরিচ্যুত ও গ্রেপ্তার করে। এ ঘটনাটি মিথ্যা আখ্যা দিয়ে তিনি রাকিবের মুক্তির দাবি ও সঠিক তদন্তের দাবি জানান।


অপরদিকে দিকে দপ্তরি রাকিবের মিথ্যা মামলা প্রত্যাহার ও চাকরি ফিরিয়ে দেয়ার দাবিতে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী কল্যাণ সমিতির ব্যানের অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন কেন্দ্রিয় সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, জেলা কমিটির পক্ষে হারিছ খান।


প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২৭ মে) দুপুর ২টার দিকে গফরগাঁওয়ের পাগলা থানা বারইহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিলুফা খানম তাকে পেটানোর অভিযোগ করেন। এ ঘটনায় দপ্তরি রাকিবকে গ্রেপ্তার ও চাকরিচ্যুত করা হয়। 

ads

Our Facebook Page